দুবাই টাকার রেট কত | ১ দিরহাম = কত টাকা | Dirham Rate Today

আপনি কি আজকের দুবাই টাকার রেট কত সেটা জানার জন্য আমাদের ওয়েবসাইটে এসেছেন? আপনি কি ১ দিরহাম = কত টাকা হয় এই বিষয়ে জানার জন্য আমাদের ওয়েবসাইটে এসেছেন? যদি আপনি এসব প্রশ্নের উত্তর খুঁজে পাওয়ার আশায় এসে থাকেন, তাহলে আপনাকে অভিনন্দন! এই পোস্টে আপনি দুবাইয়ের মুদ্রার সাথে বাংলাদেশী টাকার তুলনা করা হয়েছে।

তাছাড়া এই লেখায় আপনি দুবাই ১ দিরহাম ও অন্যান্য দেশের মুদ্রার সাথেই তুলনা করা হবে। তাহলে আপনি বুঝতে পারবেন, এই দেশের মুদ্রা আসলে কতটা শক্তিশালী।

আজকের দুবাই টাকার রেট কত | ১ দিরহাম = কত টাকা

dubai dirham

আজকের দুবাই টাকার রেট জানতে হলে আপনাকে জানতে হবে দুবাইয়ের মুদ্রার নাম কি? দুবাইয়ের মুদ্রার নাম হল দিরহাম Dirham। বাংলাদেশী টাকা সাথে তুলনা করতে গেলে আমরা পাই ১ দিরহাম = ২৯ টাকা ৮৩ পয়সা।

অর্থাৎ, বাংলাদেশী ২৯.৮৩ টাকার সমান ১ দুবাই দিরহাম। আপনি যদি ১ দিরহাম ক্রয় করতে চান, তাহলে আপনাকে বাংলাদেশী টাকায় ২৯.৮৩ টাকা দিতে হবে। আজকের দুবাই টাকার রেট কত সে সম্পর্কে নিচে একটি টেবিল প্রদান করা হলো, যেখানে আপনি দুবাই মুদ্রা দিরহাম থেকে বাংলা টাকায় এবং বাংলা টাকা থেকে দিরহামে কত টাকা হয় তা জানতে পারবেন।

দুবাই দিরহাম টু বাংলাদেশি টাকা

দিরহাম AEDটাকা BDT
১ দিরহাম =২৯ টাকা ৮৩ পয়সা
১০ দিরহাম =২৯৮ টাকা ১০ পয়সা
১০০ দিরহাম =২৯৮১ টাকা
১০০০ দিরহাম = ২৯,৮১০ টাকা
১৫০০ দিরহাম =৪৪,৮২৮ টাকা
২০০০ দিরহাম =৬৯,৭৭১ টাকা

উপরের দেখানো টেবিল থেকে আপনারা বুঝতে পারছেন যে বাংলাদেশী টাকা দুবাইয়ের টাকা থেকে কতটা নিম্নমানের। তাই বাংলাদেশ থেকে অনেক প্রবাসী বেশি বেতনের আশায় দুবাইয়ে কাজ করার জন্য যায়।

যখন একজন প্রবাসী দুবাইয়ে যায়, তখন দেশে তার পরিবারের কাছে টাকা পাঠানোর সময় দুবাই টাকার রেট কত তা জানা তার জন্য খুব জরুরি।

উপরে দেখানো টেবিলের ডাটা সবসময় সমান থাকে না দিরহাম এর রেট বাড়ে কমে। কিন্তু আপনি যদি রিয়েল টাইম দুবাই টাকার রেট কত সেটা জানতে চান তাহলে নিচের টুলস ব্যবহার করে দুবাই দিরহাম রেট, সিঙ্গাপুর ডলার রেট সহ যেকোন দেশের মুদ্রার রিয়েল টাইম রেট দেখতে পারবেন।

উপরের এই কনভার্টার দিয়ে আপনি বাংলাদেশী টাকার সাথে অন্যান্য সকল দেশের মুদ্রার রেট তুলনা করতে পারবেন। এই টুলস দিয়ে আপনি প্রতিদিনের মুদ্রার মূল্য বাড়া-কমা সবকিছুই দেখতে পাবেন খুব সহজেই।

দুবাই টাকার রেট কেনো জানা জরুরি?

আমরা প্রায়ই কাজ করার জন্য বা ভ্রমণের জন্য হোক বিভিন্ন দেশে যাওয়া-আসা করতে হয় মাঝেমধ্যে। পৃথিবীর অন্যন্য সকল দেশের তুলনায় আরব আমিরাত বা দুবাইয়ে ব্যবসা বলেন আর যেকোন কর্মের দিক থেকে একধাপ এগিয়ে আছে। বিশেষ করে বাংলাদেশি শ্রমিক এবং ভারতীয় নাগরিক কর্মের জন্য দুবাই অথবা আরব আমিরাত বেছে নেন ।

সেই সকল প্রবাসিদের তাদের কষ্টে উপার্জিত আয়ের টাকা যখন দেশে পাঠাতে হয় তখন দুবাই দিরহাম রেট না জানার কারণে অনেক কম মূল্য পেয়ে থাকেন না খুবই দুঃখজনক। তাই আমাদের এই আর্টিকেলটি তাদের জন্য, যারা দুবাই থেকে দেশে এখন টাকা পাঠাতে চাচ্ছেন। কারণ এখান থেকে সঠিক মূল্যটি আপনি জেনে তারপর দেশে টাকা পাঠাবেন।

আরও পড়ুন: সোনালী ব্যাংক লোন কীভাবে নিবেন? লোন পাওয়ার উপায় কি?

শেষকথা

তো বন্ধুরা আজকের দুবাই টাকার রেট কত টাকা এই বিষয়ে জানার জন্য আপনি উপরে লেখাটি আশাকরি ভালো করে পড়েছেন। আপনি যদি রিয়েল টাইম দুবাই টাকার রেট সম্পর্কে জানতে চান, তাহলে এই পোস্টে দেখানো টুলসটি ব্যবহার করে বর্তমান টাকার রেট জানতে পারবেন।

মুদ্রার মান কমবেশি হবার কারণে আমাদের মুদ্রার দাম কমলে কি পরিমাণ কম তা জেনে নেওয়া উচিত। আমাদের আজকের লেখায় আশাকরি আপনি দুবাই টাকার শটিক রেট কত তা জানতে পেরেছেন।

Leave a Comment